Apan Desh | আপন দেশ

সিলেটের শত স্কুল গলার সমান পানির নীচে

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩২, ৫ জুলাই ২০২৪

সিলেটের শত স্কুল গলার সমান পানির নীচে

ফাইল ছবি

সিলেটের গোলাপগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। এতে উপজেলার প্রায় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রয়েছে। এসব বিদ্যালয়ে এখনো রয়েছে গলার সমান পানির নিচে। 

জানা যায়, গত কয়েক দিন ধরে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে তলিয়ে গেছে উপজেলার ঢাকাদক্ষিণ, ভাদেশ্বর, বুধবারীবাজার, বাদেপাশা, সদব, ফুলবাড়ীসহ ১১ ইউনিয়ন ও পৌরসভা মিলে ৭১টি বিদ্যালয়। এতে বন্ধ রয়েছে পাঠদান। এর মধ্যে পানির নিচে থাকা ৪৯টি বিদ্যালয়ে হাঁটুসমান পানি থাকায় বর্তমানে বিদ্যালয়গুলো রয়েছে বন্ধ। এ ছাড়া ৩৫টি বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র খোলার কারণে সেগুলোতেও বন্ধ রয়েছে পাঠদান।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ান নাজমুল আলম বলেন, উপজেলার ৫৭টি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে পাঠদান বন্ধ রয়েছে। এর মধ্যে ৩৫টি বিদ্যালয়ের ভেতরে পানি ও ২২টি বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র খোলার কারণে স্কুলগুলো বন্ধ রয়েছে।

উপজেলার মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বিদ্যালয়ের ভেতরে পানি থাকার কারণে শিক্ষক-শিক্ষার্থীরা আসতে পারছেন না জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বানী মজুমদার।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়