Apan Desh | আপন দেশ

বৃষ্টি হতে পারে আজও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫২, ১৭ জুন ২০২৪

বৃষ্টি হতে পারে আজও

ফাইল ছবি

বাংলাদেশের ঋতুতে আষাঢ়-শ্রাবণ দুই মাস বর্ষকাল। শনিবার শুরু হয়েছে বর্ষাকাল। প্রত্যাশিত মাত্রার না হলেও বৃষ্টি দিয়েই শুরু হয়েছে আষাঢ় মাস। রোববার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। সে ধারাবাহিকতায় আজ ঈদের দিনও দেশের কোথাও কোথাও হালকা থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সেই সঙ্গে সারা দেশে অনুভূত হতে পারে ভ্যাপসা গরম। একই দিন দেশের ৯টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইতে পারে।

রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঈদের দিন রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

অপরদিকে গোপালগঞ্জ, পাবনা, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মাগুরা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং ঈদের দিনও তা অব্যাহত থাকতে পারে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়