Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১১৪ অভিবাসী আটক

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৮, ২১ আগস্ট ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১১৪ অভিবাসী আটক

ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার কোটা বাহরুতে বাংলাদেশিসহ ১১৪ অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। মঙ্গলবার (২০ আগষ্ট) তাদের আটক করা হয়। দুই সপ্তাহ ধরে চালানো জনসাধারণের অভিযোগ এবং গোয়েন্দা তথ্য পাওয়ার পরে এ অভিযান চালানো হয়।

কেলানতান রাজ্যের ইমিগ্রেশন ডিপার্টমেন্টের (জিআইএম) সদস্যদের একটি দল কোটা বাহরুর কুয়ালা ক্রাইয়ের স্টাপনোল বাতু জং ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের কাছে একটি লোহার কারখানায় আটক করা হয়েছে তাদের। অপস মাহির নামের অভিযানে বৈধ পারমিট না থাকায় এবং অতিরিক্ত অবস্থানসহ অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে ১১৪ জন অভিবাসীকে আটক করা হয়েছে।

জিআইএম এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক বসরি ওথমান বলেন, আটককৃতদের মধ্যে চীনের ৭০, বাংলাদেশের ২৮, থাইল্যান্ড ১, পাকিস্তান ২, মিয়ানমার ১১ এবং ইন্দোনেশিয়ার ২ নাগরিক রয়েছেন।

মঙ্গলবার কেলানতান স্টেট ইমিগ্রেশন কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিভিন্ন পদমর্যাদার মোট ৬৯ জন কর্মকর্তাকে নিয়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিচালিত অভিযানে বিদেশিদের আটক করা হয়। আটককৃত ১১৪ জনের মধ্যে ৯৮ জন পুরুষ এবং বাকি ১৬ জন নারী। আটকদের বয়স ২৪ থেকে ৫০ বছরের মধ্যে।

বসরি বলেন, অভিযানের সময় দেখা গেছে, বিদেশি শ্রমিকরা কারখানা এলাকা এবং পাহাড়ি বনের আশপাশের এলাকায় বসবাস করছিলেন, যাতে অভিযানের সময় তাদের পালানো সহজ হয়।

আটক অভিবাসীদের পরবর্তী পদক্ষেপের জন্য কেলানতান ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে জানিয়েছেন জিআইএম এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক বসরি ওথমান।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়