Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসী আটক

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৩, ২৪ জুন ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসী আটক

ছবি: সংগৃহীত

বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসকে আটক করেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ। অভিবাসী আইন লঙ্ঘনের দায়ে তাদের আটক করা হয়েছে। তবে এদের মধ্যে ঠিক কতজন বাংলাদেশি, তা জানায়নি দেশটির ইমিগ্রেশন। আটকদের মধ্যে ইন্দোনেশিয়া, নেপাল ও মায়ানমারের নাগরিক রয়েছেন।

রোববার (২৩ জুন) সেলাঙ্গর রাজ্যের বন্দর সুলতান সুলেমানের একটি আবাসিক এলাকায় অভিযান চালানো হয়।

অভিযান পরিচালক খাইরুল আমিনুস কামরুদ্দিন বলেন, এ আবাসিক এলাকায় তিন মাস ধরে আমাদের গোয়েন্দা বাহিনী এটি পরিচালনা করছে। অভিযানের আটকদের মধ্যে বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার, ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন।

তিনি আরও বলেন, আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এ আবাসিক এলাকার বিদেশি নাগরিকদের ব্যাপারে বিভিন্ন অভিযোগ পাই। অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করি। প্রাথমিক অভিযানে তাদের মধ্যে অনেকের কাছে প্রয়োজনীয় ডকুমেন্টস, ভিসা না থাকা, অতিরিক্ত অবস্থানের মতো অপরাধী পেয়েছি।

খায়রুল আমিনুস জানিয়েছেন, যেসব বিদেশি নাগরিকদের বৈধতার জন্য ডকুমেন্টেশন প্রক্রিয়া এখনও চলমান, তাদেরও আটক করা হয়েছে। তবে আটকৃতদের সঠিক সংখ্যা জানাতে অপারগতা প্রকাশ করেছেন তিনি।

মালয়েশিয়ার সরকারি গণমাধ্যম বারনামা জানায়, স্থানীয় সময় রোববার বিকেল ৫টার দিকে অভিযানের সময় বেশিরভাগ বিদেশি নাগরিক ওই এলাকায় ফুটবল খেলছিলেন। অনেকে রাতের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করছিলেন। আবার কেউ কেউ সাপ্তাহিক ছুটি কাটাচ্ছিলেন।

এমন সময়ে ইমিগ্রেশনের উপস্থিতি টের পেয়ে তাদের মধ্যে কেউ কেউ গাড়ির নিচে লুকিয়ে পালানোর চেষ্টা করেন। তবে শেষ রক্ষা হয়নি তাদের। অভিযান চালানোর আগে অপারেশন টিম আশেপাশের এলাকা ঘিরে ফেলে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়